শাবিপ্রবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৫১ শতাংশ  

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। ভর্তি পরীক্ষায় ৫১ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

বুধবার সকাল ৯টায় একাডেমিক কাউন্সিলের সভাকক্ষে অফিসিয়ালি ফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

পরীক্ষার ফল ওয়েবসাইটে ও এসএমএসের মাধ্যমে জানা যাবে। ভর্তি পরীক্ষার ফল জানতে যেকোনো মোবাইল অপারেটর থেকে SUST RESULT RollNo লিখে ১৬২৪২-এ এসএমএস করতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের admission.sust.edu ওয়েবসাইট থেকে বিস্তারিত তথ্য জানা যাবে।

ভর্তি পরীক্ষার ফল প্রকাশকালে শাবি ভিসি বলেন, আমরা সবাই টিম হয়ে কাজ করেছি, যার ফলে খুবই সুন্দরভাবে একটি ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমরা খুব শিগগির ভর্তি কার্যক্রম শুরু করব। আমি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন জানান, ভর্তি পরীক্ষায় পাসের হার ৫১ শতাংশ। পরীক্ষায় 'এ' ও 'বি' ইউনিটে আবেদনকৃত ৭০ হাজার ৫৬২ জনের মধ্যে ৫৭ হাজার ৬১৯ জন উপস্থিত ছিল। এর মধ্যে ২৯ হাজার ৪৮০ জন পাস করেছে।

তিনি জানান, এবার কোনো মেধাতালিকা কিংবা অপেক্ষমান তালিকা করা হয়নি। মেধাক্রমে র‌্যাঙ্কিং করা হয়েছে। র‌্যাঙ্কিং অনুযায়ী আগামী ১২ নভেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. জহির বিন আলম, অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন, একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ, ভর্তি পরীক্ষা কমিটির সদস্যবৃন্দ প্রমুখ।

গত শনিবার সকাল সাড়ে ৯টায় মোট ৩৩টি কেন্দ্রে 'এ' ইউনিট এবং দুপুর আড়াইটায় মোট ৪৬টি কেন্দ্রে 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে প্রতিযোগী ছিল ৪২ জন।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ